ঢাকা, ১৮ই সেপ্টেম্বর, ২০২০ ইং, শনিবার
মেনু |||

করোনাভাইরাস আতঙ্কের মধ্যেও আর্জেন্টিনায় চলছে ফুটবল

করোনাভাইরাস আতঙ্কের মধ্যেই আর্জেন্টাইন লিগের খেলা চলছে। দর্শকশূন্য মাঠে সোমবারও খেলা হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে দেশটিতে দু’জনের মৃত্যুর পরও লিগ কর্তৃপক্ষের খেলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্তে ক্ষুব্ধ অনেকে।

 

ক্লাবের একাডেমির একজন খেলোয়াড়ের মধ্যে করোনায় আক্রান্তের লক্ষণ দেখে ফুটবল কার্যক্রম থামিয়ে দিয়েছে শুধু রিভার প্লেট। স্টেডিয়ামে তালা দিয়ে দলের সবাইকে কোয়ারেন্টিনে পাঠিয়ে দিয়েছে আর্জেন্টিনার বিখ্যাত এই ক্লাব। এ নিয়েও নাটকের শেষ নেই।

 

গত শনিবার রিভার প্লেটের সঙ্গে ম্যাচ ছিল অ্যাটলেটিকো তুকুমানের। স্টেডিয়াম বন্ধ থাকায় খেলতে এসেও ফিরে যেতে হয় তাদের। লিগ কর্তৃপক্ষ তখন তুকুমানকে বিজয়ী ঘোষণা করে সতর্ক করে দেয় রিভার প্লেটকে।

 

বলা হয়েছিল পরের দুটি ম্যাচ না খেললে শাস্তি হিসেবে অবনমন হতে পারে তাদের। প্রবল সমালোচনার মুখে পরে অবশ্য রিভার প্লেটকে মাঠে নামতে আর বাধ্য করেনি লিগ কর্তৃপক্ষ। তবে এ সপ্তাহে অন্য সব দলের ম্যাচই যথাসময়ে হয়েছে। করোনার সংক্রমণ বিস্তারের ঝুঁকি নিয়ে এভাবে খেলা চালিয়ে যাওয়ায় দেশের ফুটবল প্রশাসনকে বেআক্কেল বলেছেন আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা।

 

কিংবদন্তি এ ফুটবলার বলেন, এ দেশে যারা ফুটবল চালায় তাদের কোনো আক্কেল-জ্ঞান নেই। অনেক মানুষও দেখছি এ নিয়ে মজা করছে। কেউই সচেতন নয়। একটি দেশকে ১৫ মিনিটে শিক্ষিত করা খুবই কঠিন।


ঢাকাওয়াচ/স

বাড়ি নং – ২৬৩, মালিবাগ, ঢাকা-১২১৭।
ফোন: ০১৭১১৭১০৪৬৬
ই-মেইল: dhakawatch24@gmail.com