ঢাকা, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং, রবিবার
মেনু |||

ঘুষের টাকাসহ সহকারী কর কমিশনার হাতেনাতে ধরা

বগুড়া: বগুড়ায় ঘুষ লেনদেনের সময় দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তাদের হাতে ধরা পড়েছেন সহকারী কর কমিশনার অভিজিৎ কুমার দে। তিনি সার্কেল-১৪ কর অঞ্চলে কর্মরত ছিলেন।

 

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুরে দুদক বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের একটি দল তাকে ঘুষের টাকাসহ হাতেনাতে আটক করে।

 

দুদক সূত্র জানায়, জেলার নন্দীগ্রাম উপজেলার ব্যবসায়ী ইউনুছ আলী কয়েক বছর আগে বেশ কিছু জমি বিক্রি করেন। এ বছর তার আয়কর ফাইলে জমি বিক্রির বিষয়টি দেখাতে চান। এজন্য তিনি কর অফিসে যোগাযোগ করলে গত ছয় মাস ধরে তার ফাইলটি আটকে রাখা হয়। একপর্যায়ে সহকারী কর কমিশনার অভিজিৎ কুমার দে ওই ব্যবসায়ীর কাছ থেকে ৫০ হাজার টাকা ঘুষ দাবি করেন।

 

অসহায় ইউনুছ আলী কোনো কুলকিনারা না করতে পেরে বিষয়টি নিয়ে দুদকের কাছে অভিযোগ করেন। অভিযোগ পেয়ে দুদক বগুড়া জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক মনিরুজ্জামানের তত্ত্বাবধানে একটি দল কর অফিসে (সার্কেল-১৪) ফাঁদ পাতে।

 

মঙ্গলবার দুপুরে অভিযোগকারী ইউনুছ আলী সহকারী কর কমিশনারের কক্ষে প্রবেশ করে ঘুষের ৫০ হাজার টাকা দেন। এ সময় দুদকের সহকারী পরিচালক আমিনুল ইসলামের নেতৃত্বে দুদকের দলটি তার কক্ষে প্রবেশ করে অভিজিৎ কুমার দের টেবিলের ড্রয়ার থেকে ঘুষের ৫০ হাজার টাকা উদ্ধার করেন। পরে দুদকের দল সহকারী কর কমিশনার অভিজিৎ কুমারকে আটক করেন।

 

দুদক বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বলেন, আটক অভিজিৎ কুমারের টেবিলের ড্রয়ার থেকে ঘুষের ৫০ হাজার টাকা উদ্ধারের পর তিনি সন্তোষজনক জবাব দিতে পারেননি। তার বিরুদ্ধে দুদক আইনে মামলা করা হবে। একই সঙ্গে তার অনিয়মের বিভিন্ন কাগজপত্র জব্দ করা হয়েছে।


ঢাকাওয়াচ/স

বাড়ি নং – ২৬৩, মালিবাগ, ঢাকা-১২১৭।
ফোন: ০১৭১১৭১০৪৬৬
ই-মেইল: dhakawatch24@gmail.com