ঢাকা, ৪ঠা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার
মেনু |||

মিলান কনস্যুলেটের আয়োজনে বিজয় দিবস উদযাপন

তুহিন মাহামুদ, ইতালি : বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলান ইতালির আয়োজনে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো বাংলাদেশের সুবর্ণজয়ন্তী ৫০ বছর ও মহান বিজয় দিবস।

 

দিবসের প্রথম পর্বে কনসাল জেনারেল ও মিশনে কর্মরত অন্যান্য কর্মকর্তা,কর্মচারীবৃন্দ আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন। এবং মুক্তিযুদ্ধের সকল বীর শহীদ এবং ১৯৭৫ সালে ১৫ই আগস্ট শাহাদাৎ বরণকারী সকল শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

 

কনসাল জেনারেল এম জে এইচ জাবেদ সহ মিশনে কর্মরত অন্যান্য কর্মকর্তা,কর্মচারীগণ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। অত:পর মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক শপথ পরিচালনা অনুষ্ঠানে জাতীয় পতাকা হাতে মুষ্টিবন্ধভাবে প্রত্যেকে অংশ নেন এবং শপথ বাক্য পাঠ করেন। শ্রম কনসাল সাব্বির আহমেদ এর পরিচালনায় পবিত্র কোরআন পাঠের মাধ্যমে দিবসের দ্বিতীয় ভাগের অনুষ্ঠান শুরু হয়।

 

এ দিবস উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর কর্তৃক প্রদত্ত বাণী সমূহ পাঠ করে শোনানো হয়। অনুষ্ঠানে দুই জন বীর মুক্তিযোদ্ধাকে ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়।

 

এসময় মুক্তিযুদ্ধের একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে সভাপতির সমাপনী বক্তব্য রাখেন এম জে এইচ জাবেদ। এছাড়া মিলান কমিউনিটির নেত্রীবৃন্দ ও লোম্বার্দিয়া আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেত্রীবৃন্দ ,বক্তারা স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৯৭১-এর আত্মোৎসর্গকারী বীর মুক্তিযোদ্ধাগণের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। তারা বলেন যে, বঙ্গবন্ধু’র মত মহান নেতা বিশ্বের ইতিহাসে বিরল।

 

বঙ্গবন্ধু অকালে নির্মমভাবে নিহত না হলে বাংলাদেশ এরই মধ্যে উন্নত দেশের কাতারে সামিল হতো। তারা বর্তমান প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে উদ্দীপ্ত হয়ে দেশ গঠনে আত্মনিয়োগ করার আহবান জানান। প্রবাসী নেতৃবৃন্দ জাতির যে কোন প্রয়োজনে দেশের মানুষের পাশে দাঁড়াবার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। এবং রেমিটেন্স যোদ্ধাদের পেনশন প্রদানের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান।

 

কনসাল জেনারেল জনাব এম জে এইচ জাবেদ তার বক্তব্যে বলেন- বঙ্গবন্ধুর উদাত্ত আহবানে সাড়া দিয়ে বাংলাদেশের আপামর জনগণ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে এবং নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধ শেষে ছিঁনিয়ে আনে স্বাধীনতার লাল সূর্য।

 

মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে অংশ নেন মিলানে বসবাসরত বীর মুক্তিযোদ্ধা,বিভিন্ন রাজনৈতিক, সাংবাদিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ সকল শ্রেনী পেশার বাংলাদেশী নাগরিক।

 


ঢাকাওয়াচ/স

বাড়ি নং – ২৬৩, মালিবাগ, ঢাকা-১২১৭।
ই-মেইল: dhakawatch24@gmail.com