ঢাকা, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং, শনিবার
মেনু |||

সিটি নির্বাচনে সাংবাদিকদের ওপর হামলায় ডিআরইউর উদ্বেগ

সাংবাদিক মোস্তাফিজুর রহমান সুমনের ওপর হামলা এবং কয়েকজনকে লাঞ্ছিত করার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি।

 

ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচন চলাকালে পেশাগত দায়িত্ব পালনের সময় শনিবার মোহাম্মদপুর এলাকার সন্ত্রাসী হামলার শিকার হন মোস্তাফিজুর রহমান সুমন। সন্ত্রাসীরা তাকে মারধর এবং দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে।

 

অন্যদিকে, মাদারটেক আবদুল আজিজ স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে কয়েকজন সাংবাদিককে শারীরিকভাবে নাজেহাল করে সন্ত্রাসীরা। এ সময় ডিআরইউ সদস্য দৈনিক নয়াদিগন্তের স্টাফ রিপোর্টার শামছুল ইসলাম, ইনকিলাবের স্টাফ রিপোর্টার ফারুক হোসাইনের নির্বাচন কমিশন থেকে দেয়া পরিচয়পত্র কেড়ে নেয়া হয়। তাদের মোবাইলের সব তথ্য মুছে ফেলা হয়। এ ছাড়া গেণ্ডারিয়ায় ৪৬ নম্বর ওয়ার্ডের জামিয়া আরাবিয়া ইমদাদুল উলুম ফরিদাবাদ মাদ্রাসা ভোটকেন্দ্রে বাংলাদেশ প্রতিদিনের মাহবুব মমতাজী শারীরিকভাবে হেনস্তার শিকার হন।

 

এ সব ঘটনায় ডিআরইউ সভাপতি রফিকুল ইসলাম আজাদ ও সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী এক বিবৃতিতে গভীর উদ্বেগ ও নিন্দা জানিয়েছেন। নেতারা জড়িতদের দ্রুত শনাক্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আইন-শৃঙ্খলা বাহিনী এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। অন্যথায়, ডিআরইউ সদস্যদের ওপর হামলার প্রতিবাদে কঠোর কর্মসূচি দেয়া হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন তারা।


ঢাকাওয়াচ/স

বাড়ি নং – ২৬৩, মালিবাগ, ঢাকা-১২১৭।
ফোন: ০১৭১১৭১০৪৬৬
ই-মেইল: dhakawatch24@gmail.com