ঢাকা, ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, শুক্রবার
মেনু |||

হাবিপ্রবিতে ভর্তি ৫ জানুয়ারি

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। আগামী ৫ জানুয়ারি থেকে শুরু হবে ভর্তি কার্যক্রম।

 

রোববার দিবাগত রাত ১২টায় একই সঙ্গে ৪টি ইউনিটের ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

 

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. ফজলুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয় মেধাতালিকায় ‘এ’ ইউনিটের ভর্তি সম্পন্ন হবে ৫ জানুয়ারি, ’বি’ ইউনিটের ভর্তি সম্পন্ন হবে ৬ জানুয়ারি এবং ৭ জানুয়ারি ’সি’ ও ’ডি’ ইউনিটের ভর্তি সম্পন্ন হবে।

 

কোটায় মেধাতালিকায় নির্বাচিত প্রার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে ১ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এবং কোটায় অপেক্ষমান নির্বাচিত প্রার্থীদের সাক্ষাৎকার ২ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

 

সাক্ষাৎকারের সময় প্রার্থীদের যাবতীয় সনদপত্র সাক্ষাৎকার বোর্ডে সম্মুখে উপস্থাপন করতে হবে। মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সার্টিফিকেট ও প্রয়োজনীয় ক্ষেত্রে আত্মীয়তার প্রমাণপত্র, আদিবাসী ও উপজাতির ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা প্রশাসক কর্তৃক প্রদত্ত সার্টিফিকেট, খেলোয়াড় কোটার ক্ষেত্রে বিকেএসপি থেকে প্রাপ্ত পাসের সনদপত্র এবং প্রতিবন্ধীদের ক্ষেত্রে সমাজসেবা অধিদফতরের/সংশ্লিষ্ট প্রতিষ্ঠান কর্তৃক প্রতিবন্ধী প্রত্যয়নপত্র উপস্থাপন করতে হবে।

 

আগামী ১৯ জানুয়ারি ওরিয়েন্টেশন ও ২০ জানুয়ারি থেকে ক্লাস শুরু হবে।

 

ভর্তি সম্পর্কে বিস্তারিত তথ্যের জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.hstu.ac.bd) ভিজিট করুন।

 

উল্লেখ্য, গত ২ ডিসেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর ২ হাজার ৫টি আসনে ভর্তির জন্য আবেদন করে ৯৬ হাজার ৭২৩ জন শিক্ষার্থী।


ঢাকাওয়াচ/স

বাড়ি নং – ২৬৩, মালিবাগ, ঢাকা-১২১৭।
ই-মেইল: dhakawatch24@gmail.com