ঢাকা, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার
মেনু |||

ভারত সফরের টি-টোয়েন্টি দল ঘোষণা, ফিরলেন আল-আমিন সানি

বুধবারই জানা গিয়েছিল, ভারত সফরের টেস্ট সিরিজের স্কোয়াড ঘোষণা করতে বাড়তি সময় নেবেন নির্বাচকরা। কারণ তারা জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের পারফরম্যান্স তথা বিবেচনায় থাকা খেলোয়াড়দের ফর্ম দেখে নিতে চান শেষবারের মতো।

 

যেই কথা সেই কাজ। আজ (বৃহস্পতিবার) ঘোষণা করা হয়েছে ভারত সফরের তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের ১৫ সদস্যের স্কোয়াড। যেখানে দীর্ঘদিন পর দলে ডাক পেয়েছেন বাঁ হাতি স্পিনার আরাফাত সানি ও ডান হাতি পেসার আল-আমিন হোসেন।

 

এই স্কোয়াডে নেই কোনো নতুন মুখ। তবে একমাত্র অনভিষিক্ত ক্রিকেটার হিসেবে রয়েছেন বাঁ হাতি টপঅর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ নাইম শেখ। এখনও আন্তর্জাতিক অভিষেক হয়নি তার। তবে সবশেষ ত্রিদেশীয় সিরিজের স্কোয়াডে ছিলেন নাইম। এছাড়া আঙুলের ইনজুরিতে পড়া লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবকেও রাখা হয়েছে ভারত সফরের স্কোয়াডে।

 

অমিত সম্ভাবনা নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে যাত্রা শুরু করেছিলেন ডানহাতি পেসার আল-আমিন। কিন্তু শৃঙ্খলাজনিত সমস্যার কারণে ২০১৫ সালের বিশ্বকাপ থেকে অনাকাঙ্খিতভাবে দেশে ফিরে আসতে হয় তাকে। এরপরও এক বছর খেলেছেন জাতীয় দলের হয়ে।

 

সবশেষ লাল-সবুজের জার্সি গায়ে চাপিয়ে মাঠে নেমেছেন ২০১৬ সালে ভারতের মাটিতে হওয়া বিশ্ব টি-টোয়েন্টিতে। এরপর আর জাতীয় দলের আশেপাশে আসা হয়নি তেমন একটা। অবশেষে প্রায় তিন বছর পর সেই একই দেশে হতে যাওয়া সিরিজ দিয়েই হয়তো জাতীয় দলে প্রত্যাবর্তন ঘটবে ৪৫টি আন্তর্জাতিক ম্যাচ খেলা আল-আমিনের।

 

অন্যদিকে বাঁহাতি স্পিনার আরাফাত সানি জাতীয় দলের বাইরে আল-আমিনেরও দশদিন আগে থেকে। একই টুর্নামেন্টে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সবশেষ ম্যাচের পর আর আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি আল-আমিন। সেই আসরে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচের পর মাঠে নামা হয়নি আরাফাত সানির।


ঢাকাওয়াচ/স

সম্পাদকঃ মোঃ শাখাওয়াত হোসেন সজীব
নিবন্ধন নং -১৬৬