ঢাকা, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার
মেনু |||

১৪ নভেম্বর শুরু ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’

আবারও আয়োজিত হতে যাচ্ছে দক্ষিণ এশিয়ার লোকসঙ্গীতের সর্ববৃহৎ আসর ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট।

 

আগের মতো জমকালো এই উৎসবের পঞ্চম আসরটিও বসবে রাজধানীর আর্মি স্টেডিয়ামে। তিন দিনব্যাপী এই আয়োজন ১৪ নভেম্বর শুরু হয়ে চলবে ১৬ নভেম্বর, প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত।

 

এই উৎসবে দর্শকরা উপভোগ করবেন দেশ-বিদেশের সেরা লোকসঙ্গীত শিল্পীদের শেকড় সন্ধানী গান।

 

উৎসব উপলক্ষে বুধবার রাজধানীর গুলশানের একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। ফোকফেস্ট আয়োজক প্রতিষ্ঠান সান ফাউন্ডেশন এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

 

এ সময় সংস্থাটির চেয়ারম্যান এবং স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী বলেন, ‘আমাদের লোকসঙ্গীতকে সারা বিশ্বে ছড়িয়ে দেওয়ার উদ্দেশে আমরা ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট শুরু করি। আন্তর্জাতিকভাবে পরিচিতির জন্য দেশি-বিদেশি শিল্পীদের আমরা একই মঞ্চে তুলে ধরছি। আমাদের যে লোকশিল্পীরা দেশের আনাচে-কানাচে রয়েছেন, তাদের জন্য আমরা একটি প্লাটফর্ম করে দিচ্ছি। প্রতিবারের মতো এবারো সবার সহযোগিতা কামনা করছি।’

 

তিনি জানান, বরাবরের মতো এবারো ফোকফেস্টের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নিবন্ধনের মাধ্যমে দর্শক উৎসবে অংশ নিতে পারবেন। আগামী ৬ নভেম্বর শুরু হয়ে ১০ নভেম্বর পর্যন্ত নিবন্ধন প্রক্রিয়া চলবে। এজন্য দর্শকদের dliakainternationalfolkfest.com ওয়েবসাইটটিতে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।

 

রেজিস্ট্রেশনের জন্য পাসপোর্ট সাইজ ছবি ও জাতীয় পরিচয়পত্র বা ড্রাইভিং লাইসেন্স অথবা পাসপোর্টের স্ক্যান কপি প্রয়োজন হবে। রেজিস্ট্রেশন সম্পন্ন হলে দর্শকের ই-মেইলে পৌঁছে যাবে তিন দিনের তিনটি ভিন্ন ভিন্ন এন্ট্রি পাস।


ঢাকাওয়াচ/স

সম্পাদকঃ মোঃ শাখাওয়াত হোসেন সজীব
নিবন্ধন নং -১৬৬