ঢাকা, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার
মেনু |||

আমি নির্বাচিত না হলে ‘রক্তবন্যা’ বয়ে যাবে: ডোনাল্ড ট্রাম্প

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, আসন্ন নির্বাচনে তিনি নির্বাচিত না হলে আমেরিকায় ‘রক্তবন্যা’ বয়ে যাবে। এ সময় এবারের প্রেসিডেন্ট নির্বাচনের দিনটিকে ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ তারিখ বলেও উল্লেখ করেন তিনি।

রিপাবলিকান দলের মনোনয়ন নিশ্চিত করার একদিন পরেই ‘রক্তবন্যা’ বয়ে যাওয়ার হুঁশিয়ারি দিলেন তিনি। তবে ঠিক কোন অবস্থার পরিপ্রেক্ষিতে এমন ঘটনা ঘটতে পারে তা পরিষ্কার করেননি ট্রাম্প।

ওহাইয়োর ভেন্ডালিয়ায় এক জনসভায় চীন মেক্সিকোতে গাড়ি উৎপাদন করে যুক্তরাষ্ট্রে বিক্রির পরিকল্পনা করছে উল্লেখ করে ট্রাম্প বলেন, আমি যদি নির্বাচিত হই তারা এই গাড়ি (যুক্তরাষ্ট্রে) বিক্রি করতে পারবে না।

তিনি বলেন, আমি যদি নির্বাচিত না হই এখানে রক্তবন্যা বয়ে যাবে, কিছু না হলেও এটা ঘটবে। (আর যদি নির্বাচিত হই) তারা (চীনারা) গাড়ি বিক্রি করতে পারবে না।

এ সময় ট্রাম্প আরও বলেন, আমি বিশ্বাস করি এই ৫ নভেম্বর তারিখটি দেশের (যুক্তরাষ্ট্রের) ইতিহাসে সবচেয়ে গুরুত্বপূর্ণ তারিখ হতে চলেছে। যদি এই নির্বাচনে জয়ী না হই, আমি নিশ্চিত নই আপনারা এই দেশে আর কখনও নির্বাচন দেখবেন।

বক্তব্যে বাইডেনের অভিবাসন নীতিকে ‘ভয়ংকর’ বলে সমালোচনা করেন ট্রাম্প। তিনি বলেন, দশ লক্ষাধিক নতুন অভিবাসীর অনুমোদন করে বাইডেন আফ্রিকান-আমেরিকান ভোটারদের পিঠে ক্রমাগত ছুরি চালিয়ে গেছেন, এতে ‘হিস্পানিক আমেরিকানরা’ সবচেয়ে বেশি ভুক্তভগী।

এই সময় ট্রাম্প আবারও জো বাইডেনকে আমেরিকার ইতিহাসে নিকৃষ্টতম প্রেসিডেন্ট উল্লেখ করেন।


ঢাকাওয়াচ/টিআর

সম্পাদকঃ মোঃ শাখাওয়াত হোসেন সজীব
নিবন্ধন নং -১৬৬