ঢাকা, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার
মেনু |||

ইতালির তরিনোতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

ইতালিতে যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। অন্যান্য শহরের মতো তরিনো শহরে এবছর প্রথম বারের মতো অস্থায়ী শহীদ মিনার নির্মাণ করে বায়ান্নোর সকল শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে সর্বস্তরের প্রবাসী বাংলাদেশীরা।

ইতালি আওয়ামী লীগ তরিনো শাখার উদ্যোগে নির্মিত অস্থায়ী শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানান সংগঠনের নেতাকর্মী ও প্রবাসী বাংলাদেশিরা। বাংলাদেশের সাথে মিল রেখে স্থানীয় সময় সন্ধ্যায় একটি পার্কে নির্মিত এই অস্থায়ী শহীদ মিনারে ফুল দিতে সমবেত হন তরিনোর বিভিন্ন রাজনৈতিক,সামাজিক ও আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দ। ইতালি আওয়ামী লীগ তরিনো শাখার সভাপতি খোকন ছৈয়াল সাধারণ সম্পাদক শেখ মোঃ আশরাফ হোসেনের সার্বিক তত্বাবধানে উপস্থিত ছিলেন আব্দুস ছালাম, রিপন চৌকিদার, মনির ফকির, সেলিম মিয়া, হাজী মোঃ ইসমাইল শিকদার, মোঃ আকবর ছৈয়াল, শাহিন খান, বাসার মিয়া, আলামিন খলিফাসহ আরও অনেকে।

এসময় নেতৃবৃন্দ বলেন তরিনোতে একটি স্থায়ী শহীদ মিনার ও বাংলা স্কুল প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করবে তরিনো আওয়ামী লীগ। তারা আরও বলেন দেশীয় সংস্কৃতি ও বাংলা ভাষাকে প্রবাসে ছড়িয়ে দিতে ধারাবাহিকভাবে জাতীয় ও উল্লেখযোগ্য দিবস সমূহ পালন করা হবে তরিনো আওয়ামী লীগের নেতৃত্বে।

প্রথমেই ইতালি আওয়ামী লীগ তরিনো শাখার পক্ষ থেকে নেতৃবৃন্দ নিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর পর্যায়ক্রমে বৃহত্তর ঢাকা সমিতি, কমিল্লা জেলা সমিতি,বৃহত্তর সিলেট এ্যাসোসিয়েশন, শরিয়তপুর কল্যাণ সমিতি, মাদারীপুর, ভৈরব, চাঁদপুর,গোপালগঞ্জ, ব্রাক্ষ্মণবাড়িয়াবাসীর পক্ষ থেকে বিভিন্ন শ্রেণীপেশার মানুষ শহীদ বেদীতে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।


ঢাকাওয়াচ/টিআর

সম্পাদকঃ সাখাওয়াত হোসেন সজীব
নিবন্ধন নং -১৬৬