ঢাকা, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার
মেনু |||

জাতীয় দিবস পালন না করায় হাসপাতালের তত্ত্বাবধায়ককে শোকজ

১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন ও ২৬ মার্চ স্বাধীনতা দিবস পালন না করায় ঝালকাঠি সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শামিম আহমেদকে কারণ দর্শাতে (শো-কজ) নোটিশ দেওয়া হয়েছে। বরিশাল বিভাগীয় স্বাস্থ্য বিভাগের পরিচালক শ্যামল কৃষ্ণ মণ্ডল তাকে শো-কজ করেন।

তিন কার্যদিবসের মধ্যে শামিমকে জবাব দিতে বলা হয়েছে।

বুধবার বিভাগীয় পরিচালক স্বাক্ষরিত চিঠিতে জাতীয় দিবস যথাযথভাবে পালন না করা প্রসঙ্গের কথা উল্লেখ করে বলা হয়, গত ১৭ মার্চ জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবস এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে সরকারি নির্দেশনা থাকা সত্ত্বেও ঝালকাঠি হাসপাতালে কোনো আলোকসজ্জা করা হয়নি। টাঙানো হয়নি ব্যানার। জাতীয় দিবসে সরকারি নির্দেশনা বাস্তবায়ন না করা কোনোভাবেই কাম্য নয়। কী কারণে যথাযথভাবে জাতীয় দিবস পালন করা হয়নি, তার সুস্পষ্ট জবাব তিন কর্মদিবসের মধ্যে হাসপাতালের তত্ত্বাবধায়ককে দিতে হবে।

এ বিষয়ে বক্তব্য জানতে তত্ত্বাবধায়ক শামিম আহমেদের মোবাইল ফোনে কল দিলে তিনি উত্তেজিত হয়ে বলেন, ‘এ বিষয়ে আমি কোনো কথা বলতে রাজি নই। কোনো বিষয়ে চিঠি হতেই পারে। তা নিয়ে সাংবাদিকদের নিউজ করতে হবে কেন? আপনারা সব মিথ্যা লেখেন। সব জাতীয় দিবস আমি পালন করেছি। ’

এ সময় বিভাগীয় পরিচালকের চিঠির কথা উল্লেখ করলে তিনি সংযোগ বিচ্ছিন্ন করে দেন। ঝালকাঠির সিভিল সার্জন এইচ এম জহিরুল ইসলাম বলেন, সদর হাসপাতালে জাতীয় দিবস পালন না করার বিষয়টি তিনি জেনে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন। এটি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

উল্লেখ্য, তত্ত্বাবধায়ক শামিম আহমেদ ঝালকাঠিতে গত বছরের ১১ মার্চ যোগ দেন। গত ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনের দুদিন আগে সরকারি নির্দেশনা অমান্য করে কর্মস্থল ত্যাগ করায় তাকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে বিভাগীয় পরিচালক আরেকবার শোকজ করা হয়েছিল। এছাড়া রংপুর সিভিল সার্জন থাকা অবস্থায় অসদুপায় অবলম্বন ও সরকারি সম্পত্তি আত্মসাতের অভিযোগে ঝালকাঠির সদর হাসপাতালের তত্বাবধায়ক হিসেবে শাস্তিমূলক বদলি করা হয় তাকে।


ঢাকাওয়াচ/টিআর

সম্পাদকঃ মোঃ শাখাওয়াত হোসেন সজীব
নিবন্ধন নং -১৬৬