ঢাকা, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার
মেনু |||

ট্রেন থেকে নামার সময় পিছলে পড়ে আনু মুহাম্মদের দুই পা ক্ষতিগ্রস্ত

রাজধানীর খিলগাঁও রেলগেটে চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে দুই পা ক্ষতিগ্রস্ত হয়েছে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদের (৬০)।

আজ রবিবার সকাল ১০টার দিকে এই দুর্ঘটনা ঘটে। আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসা হয়েছে। তার বাসা রাজধানীর খিলগাঁওয়ে।

স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক অধ্যাপক (মেডিসিন) ডা. মো. হারুন অর রশিদ জানান, দিনাজপুর গিয়েছিলেন অধ্যাপক আনু মুহাম্মদ। বিভিন্ন সময় কয়লা খনির শ্রমিকদের মৃত্যুতে দিনাজপুরে গতকাল একটি শোকসভা অনুষ্ঠিত হয়। সেই সভায় অংশ নিতে গিয়েছিলেন তিনি। আজ দিনাজপুরের ফুলবাড়ী থেকে থেকে ট্রেনে করে ঢাকায় ফিরছিলেন।

আহত অধ্যাপক আনু মুহাম্মদ জানান, ট্রেনটি খিলগাঁও রেলগেট এলাকায় পৌঁছালে গতি কমিয়ে দেয়। তখন সেখানে ট্রেন থেকে নামছিলেন তিনি। তবে নামার সময় পা ফসকে চাকার নিচে চলে যায়।

ঢাকা রেলওয়ে থানার (কমলাপুর) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদাউস আহম্মেদ বিশ্বাস বলেন, কীভাবে দুর্ঘটনা ঘটেছে বিস্তারিত জানতে হাসপাতালে অবস্থান করছি।

হাসপাতালের ক্যাজুয়ালটি বিভাগের আবাসিক চিকিৎসক মোহাম্মদ আলাউদ্দিন সংবাদমাধ্যমকে বলেন, আনু মুহাম্মদের দুই পায়ের পাতা ক্ষতিগ্রস্ত হয়েছে। পরীক্ষা-নিরীক্ষা চলছে।

ঢাকা মেডিকেকের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিট প্রধান অধ্যাপক ডা. বিধান সরকার বলেছেন, অধ্যাপক আনু মুহাম্মদের বাঁ পা যেভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে, তাতে পাঁচটা আঙুলের একটাও রাখা সম্ভব না। এছাড়া ডান পায়ের বুড়ো আঙুলেও হালকা ক্ষতি হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অর্থপেডিক্স বিভাগ, বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগ ও ক্যাজুয়ালটি বিভাগের চিকিৎসক আনু মুহাম্মদকে দেখছেন। বর্তমানে তিনি অপারেশন থিয়েটারে আছেন। তবে তার অবস্থা স্থিতিশীল। এছাড়া বাম পায়ে পাতার টিস্যুগুলো নষ্ট হয়ে গেছে।


ঢাকাওয়াচ/স

সম্পাদকঃ মোঃ শাখাওয়াত হোসেন সজীব
নিবন্ধন নং -১৬৬