ঢাকা, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার
মেনু |||

বিকাশের মাধ্যমে আরো ৬ হাজার জনকে সহায়তা দেবে উইনরক ইন্টারন্যাশনাল

মানবপাচার থেকে উদ্ধার পাওয়া নারী এবং পুরুষদের অর্থনৈতিক পুনর্বাসন, জীবনযাত্রার মানোন্নয়ন ও পুনঃপাচার প্রতিরোধে সুইজারল্যান্ড দূতাবাসের সহায়তায় উইনরক ইন্টারন্যাশনাল বাস্তবায়িত ‘আশ্বাস’ প্রকল্পের সঙ্গে আবারো যুক্ত হলো বিকাশ। ২০২৭ সাল পর্যন্ত চলা এই প্রকল্পের আওতায় এবার ৬,০০০ সারভাইবারদের আর্থিক সহায়তা দেওয়া হবে বিকাশের মাধ্যমে।

 

এ লক্ষ্যে সম্প্রতি প্রতিষ্ঠান দুটির মধ্যে একটি চুক্তি স্বাক্ষর হয়। এসময় উইনরক ইন্টারন্যাশনাল ও আশ্বাস-এর প্রোজেক্ট ডিরেক্টর এবং উইনরক ইন্টারন্যাশনাল-এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ দীপ্ত রক্ষিত, বিকাশ-এর ইভিপি ও হেড অব বিজনেস সেলস মাসরুর চৌধুরী, এনজিও পার্টনারশিপ বিভাগের ভিপি নভেরা আয়েশা জামান, উইনরক ইন্টারন্যাশনাল-এর ট্রেনিং অ্যান্ড এমপ্লয়মেন্ট বিভাগের সিনিয়র ম্যানেজার মো. ওমর ফারুক সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আশ্বাস প্রকল্পের ১ম পর্যায় ২০১৮-২২ সালে ৪,০০০ সারভাইবারদের সফলভাবে আর্থিক সহায়তা প্রদান করা হয় বিকাশ-এর মাধ্যমে। তারই ধারাবাহিকতায়, আগামী ১ জুন থেকে বিকাশের সঙ্গে আশ্বাস প্রকল্পের ২য় পর্যায়ের কার্যক্রম শুরু হতে যাচ্ছে।

 

‘আশ্বাস’ প্রকল্প মানব পাচারের ভুক্তভোগীদের সামাজিক ও অর্থনৈতিক পুনর্বাসন দেওয়ার লক্ষ্যে ২০১৮ সাল থেকে কাজ করে যাচ্ছে।


ঢাকাওয়াচ/টিআর

সম্পাদকঃ মোঃ শাখাওয়াত হোসেন সজীব
নিবন্ধন নং -১৬৬