ঢাকা, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার
মেনু |||

বড় জয়ে শিরোপার আরও কাছে আবাহনী

প্রথম হাফ সেঞ্চুরিটি বেশ সময় নিয়েই করলেন নাজমুল হোসেন শান্ত। কিন্তু এরপরই হাত খুললেন।

একের পর এক বাউন্ডারিতে মাত্র ২১ বলে তুলে নেন পরের হাফ সেঞ্চুরি। বড় রান তাড়া করতে নেমে পরে সুবিধা করতে পারেনি গাজী গ্রুপ ক্রিকেটার্সও। বড় জয়ে শিরোপার আরও কাছে চলে এসেছে আবাহনী।
বৃহস্পতিবার ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ১৭১ রানে হারিয়েছে আবাহনী লিমেটেড। নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরিতে শুরুতে ব্যাট করে ৫ উইকেটে ৩৪৩ রান করে আবাহনী। পরে ওই রান তাড়া করতে নেমে ১৭২ রানে অলআউট হয় গাজী গ্রুপ।

৫৭ রানের উদ্বোধনী জুটি ভাঙার পর ১৪তম ওভারে ক্রিজে আসেন লিটন দাস। শেখ পারভেজ জীবন ও আওলাদ হোসেনের বলে ক্যাচ দিয়ে ফেরেন দুই ওপেনার নাঈম শেখ ও লিটন দাস। এরপর উইকেটে এসে প্রথমে ৬১ বলে হাফ সেঞ্চুরি করেন শান্ত।

কিন্তু এরপরই রীতিমতো ঝড় তোলেন জাতীয় দল ও আবাহনীর অধিনায়ক। আর ২১ বল খেলেই সেঞ্চুরি ছুয়ে ফেলেন শান্ত। সবমিলিয়ে ৮ চার ও ৬ ছক্কার ইনিংসে ৮৪ বলে ১০১ রান করে আউট হন শেখ পারভেজ হোসেন জীবনের বলে। এবারের প্রিমিয়ার লিগে তৃতীয় ম্যাচ খেলতে নেমে এটি দ্বিতীয় শতক শান্তর।

আবাহনীর হয়ে আরও দুজন ব্যাটার হাফ সেঞ্চুরি করেছেন। চার নম্বরে খেলতে নেমে এনামুল হক বিজয় ৪ চার ও ৫ ছক্কায় ৫১ বলে ৬৮ রান করেন। ৩ চার ও ৪ ছক্কায় ৪০ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন তাওহীদ হৃদয়। ১৭ বলে ৩৩ রান আসে মোসাদ্দেক হোসেনের ব্যাটে।

রান তাড়ায় নেমে তাসকিন আহমেদ-শরিফুল ইসলাম বিহীন বোলিং লাইন আপের সামনেও সুবিধা করতে পারেননি গাজী গ্রুপের ব্যাটাররা। দলটির পক্ষে ৬৮ বলে সর্বোচ্চ ৬২ রান করেন সাব্বির হোসেন শিকদার। এর বাইরে দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ বলে ৩৮ রান করেন হাবিবুর রহমান সোহান।

এদিকে আবাহনীর একাদশে ফিরেই চার উইকেট নিয়েছেন স্পিনার রাকিবুল হাসান, ১০ ওভারে ৪৪ রান দেন তিনি। দুটি উইকেট করে নিয়েছেন তানজিম হাসান সাকিব ও মোসাদ্দেক হোসেন সৈকত। একটি করে উইকেট পান সৈয়দ খালেদ আহমেদ ও তানভীর ইসলাম।

এই জয়েও অবশ্য শিরোপা নিশ্চিত হয়নি আবাহনীর। একই দিনে হওয়া বাকি দুই ম্যাচে শাইনপুকুর ও মোহামেডান হারলে শিরোপা উৎসব করতে পারবে তারা। নয়তো ২৮ এপ্রিল ফতুল্লাতেই মোহামেডানের বিপক্ষে জিতলে শিরোপা নিশ্চিত হবে এখন অবধি লিগের অপরাজিত দলটির।


ঢাকাওয়াচ/টিআর

সম্পাদকঃ সাখাওয়াত হোসেন সজীব
নিবন্ধন নং -১৬৬