ঢাকা, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার
মেনু |||

শাবিপ্রবিতে গণইফতার কর্মসূচি পালন

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) গণইফতার কর্মসূচি পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা। প্রশাসন থেকে ক্যাম্পাসের অভ্যন্তরে ইফতার পার্টি আয়োজন না করার অনুরোধ জানালে এর প্রতিবাদ হিসেবে এ কর্মসূচি পালন করেন তারা।

মঙ্গলবার (১২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে এ কর্মসূচির আয়োজন করা হয়।

কর্মসূচিতে শিক্ষার্থীরা বলেন, ক্যাম্পাসের ইফতার পার্টি সৌহার্দ্য ও সম্প্রীতির এক অনন্য বন্ধন। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন বিজ্ঞপ্তির মাধ্যমে তা বন্ধের পাঁয়তারা করেছিল। যুগ যুগ ধরে চলা এ সংস্কৃতি নিয়ে কূটকৌশল সকল শিক্ষার্থীর হৃদয়ে আঘাত করেছে। এ ধরনের সিদ্ধান্ত ইফতারের মাধ্যমে গড়ে উঠা শিক্ষার্থীদের পারস্পরিক সম্পর্ককে বিনষ্ট করবে। তাই এ ধরনের সিদ্ধান্ত থেকে কর্তৃপক্ষ বিরত থাকার আহ্বান জানান শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, গত সোমবার (১০ মার্চ) প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে ক্যাম্পাসের অভ্যন্তরে ইফতার পার্টি আয়োজন না করার অনুরোধ জানিয়ে বিজ্ঞপ্তি দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এতে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা-সমালোচনা শুরু হলে পূর্বের বিজ্ঞপ্তির ব্যাখ্যা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

পরবর্তী বিজ্ঞপ্তিতে ব্যাখ্যা দিয়ে বলা হয়, প্রতি বছর পবিত্র রমজান মাসে ইফতার পার্টি আয়োজনে বিভিন্ন বিভাগ ও দপ্তরগুলোকে বিশ্ববিদ্যালয় থেকে আর্থিক সহায়তা করা হতো। তবে এ বছর রমজান মাসে সরকারিভাবে বড় করে ইফতার পার্টি আয়োজন না করার জন্য নির্দেশনা দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ নির্দেশনার প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের খরচ কমাতে এবারের রমজানে সংশ্লিষ্ট কাউকে আর্থিক সহযোগিতা প্রদান করা হবে না। তবে বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট যে কেউ নিজেদের অর্থায়নে ইফতার পার্টির আয়োজন করতে পারবে।


ঢাকাওয়াচ/টিআর

সম্পাদকঃ সাখাওয়াত হোসেন সজীব
নিবন্ধন নং -১৬৬