ঢাকা, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার
মেনু |||

সরাইলে মহান স্বাধীনতা দিবস পালিত

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা প্রশাসনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। মঙ্গলবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা করা হয়।

শহীদ মিনারে পুস্ফস্তবক অর্পণ করে স্বাধীনতা যুদ্ধে তাদের শ্রদ্ধা জানায় স্থানীয় এমপির প্রতিনিধিরা, উপজেলা পরিষদ, প্রশাসন, স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ, পুলিশ প্রশাসন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সরাইল সরকারি কলেজ, মহিলা কলেজ, সরাইল প্রেসক্লাব, জাতীয় পার্টি, বিএনপি, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ, স্বেচ্ছাসেবক লীগ, উপজেলা পূঁজা উদযাপন পরিষদ, উদীচী শিল্পী গোষ্ঠি।

উপজেলার সকল স্কুল কলেজ, সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান সমূহ ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮টায় সরাইল অন্নদা সরকারি উচ্চবিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন ও ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় অনুষ্ঠিত হয় পুলিশ, আনসার-ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, স্কাউট এ- গার্ল ইন স্কাউট, কাবদল সহ বিভিন্ন সংগঠনের সমাবেশ, ডিসপ্লে, কুচকাওয়াজ ও ক্রীড়া প্রতিযোগিতা।

মাঠে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য মঈন উদ্দিন মঈন, উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর, নির্বাহী কর্মকর্তা মোঃ মেজবাহ উল আলম ভূঁইয়া, সহকারী কমিশনার (ভূমি) নাছরিন সুলতানা, ভাইস চেয়ারম্যান মো.আবু হানিফ, বীর মুক্তিযোদ্ধা ইসমদ আলী, অ্যাডভোকেট আব্দুর রাশেদ।

বিকেলে উপজেলা মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গকে দেয়া হয় সংবর্ধনা। একই স্থানে অনুষ্ঠিত হয় “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন” বিষয়ক আলোচনা সভা। হাসপাতাল ও এতিমখানায় পরিবেশন করা হয় উন্নতমানের খাবার। মসজিদ মন্দির ও গীর্জায় বিশেষ প্রার্থনা করা হয়।


ঢাকাওয়াচ/টিআর

সম্পাদকঃ মোঃ শাখাওয়াত হোসেন সজীব
নিবন্ধন নং -১৬৬