ঢাকা, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার
মেনু |||

ওমান চট্টগ্রাম সমিতির মিলনমেলা

 

বর্ণিল আয়োজনে ওমানের রাজধানী মাস্কাটে অনুষ্ঠিত হলো চট্টগ্রাম সমিতি ওমানের মিলনমেলা, শীতকালীন পিঠা উৎসব ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে প্রবাসীরা মেতে ওঠেন আনন্দ-উল্লাসে।

২০১৫ সালে ওমান চট্টগ্রাম সমিতি প্রতিষ্ঠার পর থেকে দেশে আর্তমানবতার সেবার পাশাপাশি প্রবাসে দেশি কৃষ্টি-কালচার বিকাশে কাজ করে আসছে। আগামীতে ওমান বাংলাদেশ সোশ্যাল ক্লাবের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে আট লক্ষাধিক প্রবাসীর ভাগ্য উন্নয়নে যৌথভাবে কাজ করে যাওয়ার অঙ্গীকার করেছেন সমিতির নেতারা।

চট্টগ্রাম সমিতি ওমানের সিনিয়র জয়েন্টে সেক্রেটারি জামাল চৌধুরী সঞ্চালনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন চট্টগ্রাম সমিতি ওমানের সভাপতি ইয়াছিন চৌধুরী (সিআইপি)। আয়োজক কমিটির আহ্বায়ক ছিলেন সহ সভাপতি সৈয়দ জাহাঙ্গীর আলম।

ফিতা কেটে পিঠা উৎসবের উদ্বোধন করেন ওমান বাংলাদেশ সোশ্যাল ক্লাবের চেয়ারম্যান সিরাজুল হক (সিআইপি)।

এদিকে প্রথমবারের মতো ওমানের বৃহৎ আরেক সংগঠন ওমান বাংলাদেশ সোশ্যাল ক্লাবের নেতারা অনুষ্ঠানে উপস্থিত হয়ে আয়োজনকে আরও মনোমুগ্ধকর করে তোলেন। এসময় ক্লাবের নেতাদের ফুল দিয়ে বরণ করে নেন চট্টগ্রাম সমিতি ওমানের নেতারা।

উপস্থিত ছিলেন চট্টগ্রাম সমিতি ওমান, বাংলাদেশ সোশ্যাল ক্লাব ওমান, বাংলাদেশ স্কুল মাস্কাট ও এর শাখাগুলো বাংলাদেশ বিমান, ওমান আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতারা, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা।

অনুষ্ঠানে ফ্রি চিকিৎসা সেবার আয়োজন করেন নিউ পাঞ্জা পলিক্লিনিক। এতে বাংলার ঐতিহ্যময় হরেক রকমের পিঠাপুলি ও বাঙালি খাবারের পসরা সাজানো হয়। রঙিন ও বর্ণিল সাজে সজ্জিত ছিল এ পিঠা উৎসব। আয়োজনের প্রদান আকর্ষণ ছিল চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানি।

পরে সাংস্কৃতিক পর্বে শিশুদের দৌড় প্রতিযোগিতা, কাপলদের রশি বাধাসহ নাচ গান পরিবেশন করেন ওমানের বাংলাদেশি স্কুলের শিক্ষার্থী ও ওমানে বসবাসরত শিল্পীরা।

এ উৎসব ছিল ঐতিহ্য, সংস্কৃতি, আনন্দ ও মিলনমেলার এক অসাধারণ আয়োজন।


ঢাকাওয়াচ/টিআর

সম্পাদকঃ মোঃ শাখাওয়াত হোসেন সজীব
নিবন্ধন নং -১৬৬