ঢাকা, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার
মেনু |||

দেশে সব কিছুতেই হরিলুট লেগেছে

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, দেশে সব কিছুতেই হরিলুট লেগেছে। যেখানে হাত দেবেন, মনে হয় হাত পুড়ে যাবে। দ্রব্যমূল্যের কষাঘাতে জনজীবন দুর্বিষহ অবস্থা। সাধারণ মানুষের আহাজাড়িতে বাতাস ভারি হয়ে উঠছে। সিন্ডিকেট ভাঙতে ব্যর্থ সরকার।

শুক্রবার (১৫ মার্চ) এক বিবৃতিতে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, সরকার সিন্ডিকেট ভাঙতে হুমকি ধমকি দিলেও সিন্ডিকেটরা বহাল তবিয়তেই। জনগণের পকেট কাটছে বেশি দাম নিয়ে। আমদানি করা পণ্য কয়েকজন সিন্ডিকেট ব্যবসায়ীদের হাতে জিম্মি। তাদের হাত থেকে সিন্ডিকেট মুক্ত করতে না পারলে পণ্যের দাম নিয়ন্ত্রণে আসবে না।

তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় পণ্য দক্ষ এবং দুর্নীতিমুক্তভাবে রাষ্ট্রীয় উদ্যোগে আমদানি ও সুনির্দিষ্ট দামে বিক্রি নিশ্চিত করতে হবে। পাশাপাশি সর্বজনীন রেশন ব্যবস্থা ও সারা দেশে ন্যায্যমূল্যের দোকান দিতে হবে। তিনি দেশের পাচার করা টাকা ফেরত আনা ও খেলাপি ঋণ আদায়ে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

মহাসচিব বলেন, চলমান একদলীয় শাসনব্যবস্থার পরিবর্তন করা ছাড়া এসব লুটেরাদের পরাস্ত করা যাবে না। এ জন্য ঐক্যবদ্ধ আন্দোলন দরকার।

তিনি দেশে বিদ্যুৎ ও জ্বালানির সংকটে ক্ষোভ প্রকাশ করে বলেন, সরকারের ভুল নীতির কারণে এই খাত শুধু দেশের অর্থনীতি ও ব্যক্তির বোঝা বাড়াচ্ছে।


ঢাকাওয়াচ/টিআর

সম্পাদকঃ মোঃ শাখাওয়াত হোসেন সজীব
নিবন্ধন নং -১৬৬