ঢাকা, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার
মেনু |||

ওমানে বন্যায় স্কুল শিক্ষার্থীসহ ১৬ জনের মৃত্যু

ওমানে বন্যায় অন্তত ১৬ জনের মৃত্যু হয়েছে, যাদের অধিকাংশই স্কুল শিক্ষার্থী। সোমবার এক শিশু ও তিনজন প্রাপ্তবয়স্কের মৃতদেহ উদ্ধারের পর কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

উপসাগরীয় দেশটির সরকারি বার্তা সংস্থা রবিবার প্রাথমিকভাবে জানায়, যানবাহন বন্যার পানিতে ভেসে যাওয়ার পর ৯ জন স্কুল শিক্ষার্থী এবং অন্য তিনজন প্রাপ্তবয়স্ক প্রাণ হারিয়েছে।

এদিকে দেশটির উত্তর-পূর্বাঞ্চলে বন্যায় পাঁচজন নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে।

ওমান নিউজ এজেন্সি সোমবার এক শিশু এবং আরো তিনজনের মৃতদেহ উদ্ধারের খবর দিয়েছে।

রবিবার থেকে শুরু হওয়া মারাত্মক বজ্রপাত, প্রবল বৃষ্টি ও বাতাস দেশটিকে বিপর্যস্ত করেছে। এতে দেশটির উত্তর ও পূর্বে বেশ কয়েকটি অঞ্চলে আকস্মিক বন্যা হয়েছে। বন্যায় বেশ কয়েকটি রাস্তাও বন্ধ হয়ে গেছে।

শিক্ষা মন্ত্রণালয় সোমবার বন্যার বিরুদ্ধে সতর্কতা হিসেবে অধিকাংশ অঞ্চলের স্কুলগুলো বন্ধ করে দিয়েছে। ওমানের বিমানবাহিনীর হেলিকপ্টারের সাহায্যে অভিযানে আটকা পড়া কয়েক ডজন মানুষকে উদ্ধার করা হয়েছে।

ওমানের মন্ত্রিপরিষদ একটি বিবৃতিতে বলেছে, তারা দুঃখের সঙ্গে সম্প্রতি আ’শরকিয়াহ গভর্নরেটে মারা যাওয়া স্কুল শিক্ষার্থীদের পরিবার ও আত্মীয়দের প্রতি আন্তরিক সমবেদনা ও সহানুভূতি জানাচ্ছে।

এ ঝড় বাহরাইন, সংযুক্ত আরব আমিরাতসহ অন্যান্য উপসাগরীয় দেশগুলোকে প্রভাবিত করবে বলেও আশঙ্কা করা হচ্ছে। ফেব্রুয়ারিতে ওমানে বৃষ্টিপাতের সময় বন্যায় ইতিমধ্যে তিন শিশুর মৃত্যু হয়েছিল।

সূত্র : এএফপি


ঢাকাওয়াচ/টিআর

সম্পাদকঃ মোঃ শাখাওয়াত হোসেন সজীব
নিবন্ধন নং -১৬৬