ঢাকা, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার
মেনু |||

ঢাকা বিজনেস সম্পাদক উদয় হাকিমের জন্মদিন পালিত

বিশিষ্ট ভ্রমণ লেখক, ভিসতা ইলেক্ট্রনিক্সের পরিচালক ও ঢাকা বিজনেস সম্পাদক উদয় হাকিমের জন্মদিন পালান করা হয়েছে।

রোববার (৩ মার্চ) গুলশান-১-এ ভিসতার করপোরেট কার্যালয়ে ভিসতা পরিবারের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ও ঢাকা বিজনেস পরিবারের সদস্যরা কেক কেটে ও ফুলেল শুভেচ্ছা জানিয়ে তার জন্মদিন পালন করেন।

এই সময় উপস্থিত ছিলেন ভিসতার চেয়ারম্যান সামছুল আলম, ব্যবস্থাপনা পরিচালক লোকমান হোসেন আকাশ, হেড অব সেলস্ তানভীর জিহাদ, ডেপুটি ডিরেক্টর সোহেল আহমেদ, ঢাকা বিজনেস-এর বার্তা সম্পাদক মোহাম্মদ নূরুল হকসহ ভিসতা পরিবারের কর্মকর্তারা।

আপাদমস্তক ভ্রমণ পিপাসু উদয় হাকিমের জন্ম টাঙ্গাইলে ১৯৭৫ সালের ৩ মার্চ। মাধ্যমিক সেখানেই। ঢাকা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক এবং স্নাতকোত্তর সম্পন্ন করেন লেখক উদয় হাকমি। প্রথম পেশা সাংবাদিকতা। শুরু হয় ১৯৯৯ সালে প্রথম আলোতে কাজ করার মধ্য দিয়ে। এরপর কাজ করেন চ্যানেল আই, দেশের প্রথম ২৪ ঘণ্টা খবরের চ্যানেল সিএসবি নিউজ এবং কালের কণ্ঠে। করপোরেট জগতে প্রবেশ করেন ২০১০ সালে। দীর্ঘদিন কাজ করেছেন ওয়াল্টনের নির্বাহী পরিচালক হিসেবে। বর্তমানে ভিসতার পরিচালক ও ঢাকা বিজনেসের সম্পাদক।

আধুনিক বাংলা সাহিত্যের ভ্রমণ শাখায় শক্তিশালী লেখক মনে করা হয় উদয় হাকিমকে। তার উল্লেখযোগ্য বইগুলোর মধ্যে রয়েছে ‘দার্জিলিঙে বৃষ্টি কালিম্পঙে রোদ’, ‘রহস্যময় আদম পাহাড়’, ‘সুন্দরী জেলেকন্যা ও রহস্যময় গুহা’, ‘হেলিচেয়ার’ এবং ‘ভূতের মহাসমাবেশ’ ইত্যাদি।

ভ্রমণসাহিত্যের স্বীকৃতিস্বরূপ পেয়েছেন ‘আমরা কুঁড়ি পুরস্কার’, ‘সমরেশ বসু সাহিত্য পুরস্কার’ ও ‘সংশপ্তক পদক’।


ঢাকাওয়াচ/টিআর

সম্পাদকঃ মোঃ শাখাওয়াত হোসেন সজীব
নিবন্ধন নং -১৬৬