ঢাকা, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার
মেনু |||

বিপিএলে সিমন্সের ব্যাটিং তাণ্ডব

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলতে এসে ব্যাটিংয়ে ঝড় তোলেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ওপেনার লেন্ডল সিমন্স। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলতে আসা ক্যারিবীয় এ তারকা ওপেনার বিপিএলের চলতি সপ্তম আসরের শুরু থেকেই তাণ্ডব চালিয়ে যাচ্ছেন।

 

আগের দুই ম্যাচে ২৬ ও ৪৪ রান করা সিমন্স বুধবার তৃতীয় ম্যাচ খেলতে নেমে শুরু থেকেই তাণ্ডব চালান। মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন ঢাকা প্লাটুনের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরু থেকেই হার্ডহিটিং ক্রিকেট খেলেন সিমন্স।

 

বুধবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিপিএলের ১২তম ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নামে চট্টগ্রাম। ওপেনিং জুটিতে অভিস্কা ফার্নান্দোকে সঙ্গে নিয়ে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে মাত্র ৪.৪ ওভার তথা ২৮ বলে ৫১ রানের জুটি গড়েন সিমন্স।

 

ইনিংসের দ্বিতীয় বলেই দেশ সেরা পেসার মাশরাফি বিন মুর্তজাকে ছক্কা হাঁকান সিমন্স। ওভারের পঞ্চম বলে চার হাঁকান ফার্নান্দো। প্রথম ওভারে চট্টগ্রামের সংগ্রহ দুই বাউন্ডারিতে ১২ রান। সালাউদ্দিন শাকিলের করা দ্বিতীয় ওভারে মাত্র ৬ রান নেন সিমন্স-ফার্নান্দো।

 

ঠিক পরের ওভারে বোলিংয়ে এসে আবারও তোপের মুখে পড়েন মাশরাফি। ইনিংসের প্রথম ওভারে ১২ রান খরচ করা বাংলাদেশ দলের এ অধিনায়ক নিজের দ্বিতীয় ওভারে খরচ করে ১৫ রান। ৩ ওভার শেষে চট্টগ্রামের সংগ্রহ ৩৩/০ রান।

 

চতুর্থ ওভারে সালাউদ্দিন শাকিলকে এক চার ও একটি ছক্কা হাঁকিয়ে ১২ রান আদায় করে নেন ফার্নান্দো। চার ওভারে চট্টগ্রামের সংগ্রহ দাঁড়ায় ৪৫/০ রান। প্রথম দুই ওভারে কোন সাফল্য ছাড়াই ২৭ রান খরচ করায় পঞ্চম ওভারে মাশরাফির পরিবর্তে আক্রমণে নিয়ে আসা হয় হাসান মাহমুদকে। প্রথম ওভারে বোলিংয়ে এসেই সাফল্য পান তিনি।

 

দুর্দান্ত ব্যাটিং করে যাওয়া চট্টগ্রামের শ্রীলংকান ওপেনার ফার্নান্দোকে সাজঘরে ফেরান মাহমুদ। তার শিকারে পরিনত হওয়ার আগে ১৩ বলে ২৬ রান করে ফেরেন ফার্নান্দো।

 

এরপর জাতীয় দলের তারকা ওপেনার ইমরুল কায়েসের সঙ্গে জুটি বেঁধে ফের ৫০ রান যোগ করেন সিমন্স। ২৩ বলে ফিফটি তুলে নেয়া ক্যারিবীয় এ ওপেনার নিজের ইনিংসটাকে লম্বা করতে পারেননি। ইমরুল কায়েসের সঙ্গে ভুল বোঝাবুঝির কারণে রান আউটের ফাঁদে পড়েন। ১০.২ ওভারে দলীয় ১০১ রানে সাজঘরে ফেরার আগে ৩৬ বলে ৫টি চার ও চারটি ছক্কায় ৫৭ রান করেন সিমন্স।


ঢাকাওয়াচ/স

সম্পাদকঃ মোঃ শাখাওয়াত হোসেন সজীব
নিবন্ধন নং -১৬৬