ঢাকা, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার
মেনু |||

মেসির পর এবার ডি মারিয়াকে হুমকি

আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির পর তার সতীর্থ ডি মারিয়াকে হুমকি দিয়েছে ‘অজ্ঞাত’ দুর্বৃত্তরা। আর্জেন্টিনার রোজারিওতে ফিরলে ডি মারিয়ার পরিবারের সদস্যদের হত্যার হুমকি দেয়া হয়েছে। দেশটির স্থানীয় সংবাদমাধ্যমের উদ্ধৃতি দিয়ে এমন সংবাদ প্রচার করেছে বার্তা সংস্থা রয়টার্স। রোজারিও মেসি ও ডি মারিয়ার জন্মস্থান।

পর্তুগিজ ক্লাব বেনফিকায় খেলা ডি মারিয়া গত সপ্তাহে জানিয়েছিলেন, ছেলেবেলার ক্লাব রোজারিও সেন্ট্রালে খেলেই ফুটবল ক্যারিয়ারের ইতি টানতে চান তিনি। ওই ঘোষণার পরই এবার পেলেন হত্যার হুমকি। খবরে বলা হয়েছে, ‘মাদক কারবারি’রা এই হুমকি দিয়েছে।

সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, রোজারিওর একটি নিরাপত্তাবেষ্টিত আবাসিক এলাকায় বাড়ি ডি মারিয়ার। দেশে ফিরলে তিনি সেখানেই থাকেন। ওই এলাকাতেই সোমবার (২৫ মার্চ) স্থানীয় সময় ভোরে হুমকি–সংবলিত কাগজ ফেলে যায় অচেনা কিছু মানুষ। একটি ধূসর গাড়ি থেকে ছুঁড়ে ফেলা সেই কাগজে দি মারিয়ার পরিবারের উদ্দেশে লেখা ছিল, আর্জেন্টাইন তারকা যদি ওই শহরে ফেরেন, তাহলে প্রাদেশিক গভর্নর ম্যাক্সিমিলিয়ানো পুয়ারোও ডি মারিয়াদের নিরাপদে রাখার নিশ্চয়তা দিতে পারবেন না।

পুলিশের বরাত দিয়ে আর্জেন্টিনার নিউজ পোর্টাল ইনফোবে তাদের ওয়েবসাইটে তুলে ধরেছে, ‘তোমাদের ছেলে আনহেলকে (ডি মারিয়া) বলো রোজারিওতে না ফিরতে। সে যদি ফেরে, তোমাদের পরিবারের যেকোনো একজন সদস্যকে আমরা খুন করবো। পুয়ারোও (গভর্নর) তোমাদের বাঁচাতে পারবে না। আমরা শুধু কাগুজে বার্তাই ফেলে যাই না, বুলেট আর লাশও ফেলে যাই।’

গত বছর আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসির স্ত্রী আন্তোনেলা রোকুজ্জোর পরিবারের সুপারমার্কেটে বন্দুক হামলা করেছিল অজ্ঞাত সন্ত্রাসীরা। সেসময় ‘মেসি, আমরা তোমার জন্য অপেক্ষা করছি। রোজারিওর মেয়র তোমাকে বাঁচাতে পারবে না’- লেখা কাগজও ফেলে রেখে গিয়েছিল সেই সন্ত্রাসীরা।


ঢাকাওয়াচ/টিআর

সম্পাদকঃ মোঃ শাখাওয়াত হোসেন সজীব
নিবন্ধন নং -১৬৬