ঢাকা, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার
মেনু |||

লাৎজিওকে উড়িয়ে কোয়ার্টারে বায়ার্ন

 

গুঞ্জন ছিল এই ম্যাচ হারলেই বরখাস্ত হবেন বায়ার্ন মিউনিখের কোচ টমাস টুখেল। লাৎজিওর বিপক্ষে আগের লেগে হারের পর এই ম্যাচে জয়ের বিকল্প ছিল না। ঘরের মাঠে বায়ার্ন ফেবারিট থাকলেও চাপ ছিল পাহাড়সম। সেই চাপ অবশ্য সামাল দিয়েছে তারা। হ্যারি কেইনের জোড়া গোলের সুবাদে প্রথম লেগে পিছিয়ে থেকেও কোয়ার্টারে গিয়েছে বায়ার্ন।

বায়ার্ন ৩ – ১ লাৎজিও (অ্যাগ্রিগেট ৩-১)

খেলা অ্যালিয়াঞ্জ অ্যারেনায় হলেও বায়ার্ন মিউনিখ যে খুব একটা ছন্দে ছিল তেমন বলার জো নেই। ম্যাচের প্রথম আধঘণ্টাউ স্বভাবসুলভ আধিপত্য ছিল বটে। তবে সেটা গোল পাওয়ার জন্য যথেষ্ট ছিল না। জামাল মুসিয়ালা, হ্যারি কেইন কিংবা থমাস মুলাররা বারবারই আটকে গিয়েছেন ইতালিয়ান রক্ষণ দূর্গের সামনে।

আগের দেখায় লাৎজিওর গোলমুখে কোন শটই নিতে পারেনি বায়ার্ন। ব্যর্থ ছিলেন হ্যারি কেইন নিজেও। এই ম্যাচেও শুরুর আধঘণ্টা ছিলেন নিষ্প্রভ। সেটা কেটে গিয়েছে ম্যাচের ৩৮তম মিনিটে। অনেকটা বুদ্ধির জোর আর প্রেজেন্স অব মাইন্ডে গোল পায় বাভারিয়ানরা। মুলারের হেডে বাড়ানো বল রাফায়েল গেরেইরো নিয়ন্ত্রণে নিতে না পারলে পেয়ে যান কেইন। মাথা অনেকটা বাড়িয়ে প্রায় নাগালের বাইরে থাকা বল জালে জড়ান ইংলিশ অধিনায়ক।

বিরতির আগে দ্বিতীয় গোলও পেয়ে যায় বায়ার্ন মিউনিখ। মাথিয়াস ডি লিটের দুর্দান্ত ভলি জালের পথে থাকলেও সামনে থাকা মুলার গোল নিশ্চিত করেন। মূলত, এই গোলের পরই নিজেদের ছন্দ ফিরে পায় বায়ার্ন। দ্বিতীয়ার্ধে আরও বেশি আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে থাকে তারা।

অবশ্য গোল পেতে অপেক্ষা করতে হয়েছে ২০ মিনিটের বেশি। ৬৬ মিনিটে লেরয় সানের শট লাৎজিও গোলকিপার প্রতিহত করলেও তা পেয়ে যান কেইন সহজেই বল জালে পাঠান। পুরো ম্যাচেই বজায় ছিল এই আধিপত্য। লাৎজিও নিতে পারেনি কোন শট। প্রথম লেগে এগিয়ে থেকেও তাই ইতালিয়ান ক্লাবটি নিয়েছে বিদায়।


ঢাকাওয়াচ/টিআর

সম্পাদকঃ মোঃ শাখাওয়াত হোসেন সজীব
নিবন্ধন নং -১৬৬