ঢাকা, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার
মেনু |||

আসছে অদিতি তুলির ‘আনন্দ বসন্ত সমাগমে’

অমর একুশে বইমেলা ২০২৪ উপলক্ষে প্রকাশিত হচ্ছে অদিতি তুলির রোমান্টিক উপন্যাস ‘আনন্দ বসন্ত সমাগমে’। বইটি প্রকাশ করছে নবকথন প্রকাশনী।

৯৫ পৃষ্টার বইটির প্রচ্ছদ করেছেন সাদিতউজজামান।বইটির বিক্রয় মূল্য রাখা হয়েছে ২৮০ টাকা। এরই মধ্যে রকমারি ডটকম, বুকলেট এ বইটির প্রি-অর্ডার শুরু হয়ে গেছে। এছাড়া বইমেলায় নবকথন প্রকাশনীর স্টলে বইটি পাওয়া যাবে।

‘আনন্দ বসন্ত সমাগমে’ অদিতি তুলির দ্বিতীয় গ্রন্থ। এর আগে ‘দুঃখগুলো নির্বাসিত হোক’ শিরোনামে প্রথম কবিতার বই প্রকাশ হয়। যা পাঠক মহলে বেশ সমাদৃত হয়।


২০০১ সালের ৬ অক্টোবর জীবনানন্দের জন্মভূমিতে জন্মগ্রহণ করেন অদিতি তুলি। বয়স বাড়লেই যেমন ঘর ছাড়ে মানুষ জীবন আর জীবিকার অন্বেষনে ঠিক তাই বয়স বেড়েই আজ জাদুর শহরের বাসিন্দা অদিতি তুলি।

যে মুগ্ধ হয় নন্দনতত্ত্বে ; আগলে রাখে চেতনায় আর মননে যত সভ্য, সৃষ্টিশীল, সনাতন ঐশ্বর্যের পুরোনো উদ্দীপক। মানুষের শরীরের অসুখ সারাতে গিয়ে যে অপ্রকাশিত মনের ভাষাটাও পড়তে শিখে নিয়েছে এতদিনে।

মনযোগী শ্রোতা, নিজেকে যে পাঠক পরিচয় দিতেই স্বাচ্ছন্দবোধ করেন। যাপিত জীবনের আনন্দ- দুঃখ, প্রাপ্তি – অপ্রাপ্তি জমা রাখে কবিতায়। এক মুক্তমনা অখ্যাত গাঙচিল যে বরাবরই শেকড়কে ভালোবেসে মানুষ হতে চেয়েছে।


ঢাকাওয়াচ/টিআর

সম্পাদকঃ সাখাওয়াত হোসেন সজীব
নিবন্ধন নং -১৬৬