ঢাকা, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার
মেনু |||

বইমেলায় আবুল বাশার শেখের ‘আড়ালের জলছবি’

 

অমর একুশে গ্রন্থমেলা-২০২৪ এ মেলায় প্রকাশিত হয়েছে বহুমুখী প্রতিভার অধিকারী তারুণ্যের কবি ও সাংবাদিক আবুল বাশার শেখ’র কাব্যগ্রন্থ ‘আড়ালের জলছবি’। কাব্যগ্রন্থটি প্রকাশ হচ্ছে প্রিয় বাংলা প্রকাশন থেকে। প্রচ্ছদ এঁকেছেন এস এম জসিম ভূইয়া।

আবুল বাশার শেখ’র এ কাব্য গ্রন্থটি নিয়ে একুশে টিভির নিউজরুম এডিটর সমর ইসলাম বলেন- ‘আড়ালের জলছবি’ কবির ২য় কবিতার বই। সাগরের গভীর থেকে একজন দক্ষ শিকারী যেমন তার শিকারকে তুলে আনে ঠিক তেমনি কবি চলমান জীবনের এপার-ওপার বিশ্লেষণের মাধ্যমে সূক্ষতার সাথে তারুণ্যের রোমান্টিকতাকে ‘আড়ালের জলছবি’ কাব্যগ্রন্থে তুলে ধরেছেন। যা পাঠককে অন্য এক প্রেমময় জগতে নিয়ে যাবে।

সিনিয়র সাংবাদিক ভালুকা প্রেসক্লাবের সভাপতি এম এ মালেক খান উজ্জল বলেন- সাংবাদিক আবুল বাশার শেখ লেখালেখির জগতে দীর্ঘদিন যাবৎ দক্ষতার সাথে নানা বিষয় পাঠকের সামনে তুলে ধরছেন। একজন দক্ষ সংগঠকের পাশাপাশি একজন দক্ষ লেখক হিসেবে নিজের একটি অবস্থান তৈরি করেছেন। এবারের বইমেলায় প্রকাশিত ‘আড়ালের জলছবি’ তার ২য় কাব্যগ্রন্থ। এটি পাঠকের মনে জায়গা করে নিবে বলে আশা রাখছি।

প্রিয় বাংলা প্রকাশনের প্রকাশক এস এম জসিম ভূইয়া বলেন, দুর্দান্ত কিছু কবিতা দিয়ে সাজানো হয়েছে ‘আড়ালের জলছবি’ গ্রন্থটি। ইতিমধ্যেই বইয়ের সব কাজ শেষ হয়েছে। আমি আশা করি কাব্যগ্রন্থটি পাঠক প্রিয়তার শীর্ষে জায়গা করে নেবে। বইটি প্রিয় বাংলার ৪০১ ও ৪০২ নং স্টলে পাওয়া যাবে।

কবি আবুল বাশার শেখ ১৯৮৬ সালের ১লা জুন ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার বাদে পুরুড়া গ্রামে জন্মগ্রহণ করেন। পিতা- মোঃ আঃ ছামাদ শেখ, মাতা- মোছাঃ রূপজান নেছা। ছয় ভাই ও এক বোনের মধ্যে লেখক সর্বকনিষ্ঠ। সরকারী আনন্দ মোহন কলেজ থেকে স্নাতকোত্তর পাশ করেন। ১৯৯৯ সাল থেকে কবি, গীতিকার, গল্পকার, সাংবাদিক, কলামিষ্ট হিসেবে দেশের বিভিন্ন দৈনিক, সাপ্তাহিক, মাসিক, অন লাইন নিউজ পোর্টাল ও বিভিন্ন প্রকাশনা/সাময়িকীতে সাহিত্য ও সমাজের নানা বিষয় নিয়ে নিয়মিত লিখে চলছেন। ২০১৮ সালে বাবুই প্রকাশনী থেকে প্রকাশ পায় প্রথম একক কাব্যগ্রন্থ ‘হৃদ্যতার নিশিকাব্য’। প্রকাশিত যৌথ কাব্য/গল্প গ্রন্থ ২০-এর অধিক।


ঢাকাওয়াচ/টিআর

সম্পাদকঃ মোঃ শাখাওয়াত হোসেন সজীব
নিবন্ধন নং -১৬৬